‘হ্যারি পটার’ এর প্রফেসর ম্যাকগোনাগল আর নেই

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ১১:৪০ এএম
 ‘হ্যারি পটার’ এর প্রফেসর ম্যাকগোনাগল আর নেই

ঢাকা: ‘হ্যারি পটার’-এর ভক্ত-অনুরাগীদের জন্য দুঃসংবাদ, মারা গেছেন হ্যারি পটার-এর প্রফেসর মিনার্ভা ম্যাকগোনাগল তথা ডেম ম্যাগি স্মিথ। শুক্রবার লন্ডনের এক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বর্ষীয়ান অভিনেত্রী, মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৮৯।

ম্যাগির মৃত্যুর খবরটি নিশ্চিত করেন অভিনেত্রীর দুই ছেলে ক্রিস লারকিন ও টবি স্টিফেনস। পরিবার থেকে এক বিবৃতিতে বলা হয়, তিনি দুই ছেলে ও পাঁচ নাতি-নাতনিকে রেখে মারা গেছেন। ম্যাগির মতো অসাধারণ মাকে হারিয়ে ভেঙে পড়েছেন দুই ছেলে ও নাতি-নাতনিরা। ম্যাগির মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সিনেমা জগতে। সামাজিক যোগাযোগমাধ্যমে শোক প্রকাশ করেছেন অনেকেই।

হ্যারি পটার ছাড়াও ১৯৬৯ সালে ‘দ্য প্রাইম অব মিস জ বর্দি’ সিনেমার জন্য অস্কার পেয়েছিলেন ম্যাগি। ১৯৭৮ সালে অস্কারজয়ী সিনেমা ‘ক্যালিফোর্নিয়া সুট’র অংশ ছিলেন তিনি।

ম্যাগির উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো, দ্য বেস্ট এক্সটিক ম্যারিগোল্ড হোটেল, কোয়ার্টেট, ওথেলো, ট্রাভেলস উইথ মাই আন্ট, রুম উইথ আ ভিউ, গোসফোর্ড পার্ক। টিভি সিরিজ ডাউনটন অ্যাবি সিনেমাতেও অভিনয় করেছিলেন তিনি।

বর্ষীয়ান অভিনেত্রীর মৃত্যুতে শোকাচ্ছন্ন চলচ্চিত্র জগৎ। অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক প্রকাশ করেছেন। ২০২৩ সালের ২৮ সেপ্টেম্বর মারা গেছেন হ্যারি পটার সিরিজের আর এক বর্ষীয়ান অভিনেতা, হগওয়ার্টস-এর প্রধান শিক্ষক ডাম্বলডোর অর্থাৎ মাইকেল গ্যাম্বন। ২০২২ সালে মারা গেছেন প্রফেসর হ্যাগরিড-এর চরিত্রাভিনেতা রবি কোলট্রেন। একের পর এক অভিভাবক হারিয়ে চলেছে হ্যারি পটার।

ইউআর

Link copied!